মায়ের রান্না
- শেখ শান্ত বিন আব্দুর রাজ্জাক - সনেট ২৯-০৪-২০২৪

মনে পড়ছে মাগো তোমার রান্না সেই
সমুখে আজ খাদ্যপাহাড় কত শত
রোজরোজ খাই ভুড়িভোজ আছে যত
নয়ন ফেটে কান্না বেরোয় বিস্বাদেই
খেতে বসলে মিস্ করি মা
তোমাকেই
স্বাদ থাকেনা তরকারী ও মশলাত
রাঁধতে লাগে তোমার মতো পাকা
হাত
কী মজা!কচুর ডাল ও ভর্তাভাতেই ।
শত বেশে কত দেশের রাঁধা খেলাম
খেতে গেলে কষ্টজোয়ার ওঠে মনে
তোমার পাকের গন্ধটুকু না পেলাম
আঁখিজলে আগুন লাগে গহীন বনে
তাই তো মা তোমার কাছে ছুটে এলাম
তোমায় ছেড়ে যাবনা আর এ জীবনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

SHEIKHSHANTO
১১-০৫-২০২০ ২০:২০ মিঃ

সনেট লেখার চেষ্টা মাত্র

SHEIKHSHANTO
০৭-০৫-২০২০ ১৫:১৮ মিঃ

এডিড করলাম। ধন্যবাদ গঠনমূলক মন্তব্যে

apelmahmud20514
০৭-০৫-২০২০ ১৪:৫৪ মিঃ

সবগুলো না পড়লাম, প্রথম লাইনটাই দেখি।
মনে পড়ে মাগো তোমার রান্না সেই - এখানে কতগুলি অক্ষর আছে?

SHEIKHSHANTO
০৭-০৫-২০২০ ১৪:৩৮ মিঃ

তাই, কষ্টকরে আবার পড়ুনতো।
গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ

apelmahmud20514
০৫-০৫-২০২০ ২১:২১ মিঃ

আপনার এই কবিতাটাও ভাল লাগছে। কিন্তু যে আশা আগ্রহ নিয়ে পড়তে গেলাম, কী বলব, আমি হতাশ। এটা আর যাই হোক, সনেট হতে পারে না।